অশেষ ভালোবাসা তোমার
নির্দ্বিধায় বিলিয়ে দিয়েছ
প্রিয় মানসী আমার, সুখ পাখি
না চাইতেই যা দিয়েছ আমায়
আজ আমি ধন্য;
ধন্য তোমার আকাশ হৃদয়ের কাছে
তোমার সমুদ্র ভালোবাসার কাছে
আমি ঋণী।


আমি মুগ্ধ, পরিতৃপ্ত
বিমোহীত তোমার অপ্রেমেয় বিশ্বাসের কাছে।


তুমি অমর হও,
অমর হোক তোমার বিশ্বাস।
প্রেমাকাশের হও তুমি
দীপ্তময় নক্ষত্র।


তোমার বিশ্বাস হোক নিশ্বাসের
ন্যায় জীবন্ত।
তোমার বিশ্বাস ঘিরেই হোক
আমার বিচরণ।


২১ আষাঢ়, ১৪০৮।