এতো ভালোবাসলাম! এতো বেশি ভালোবাসলাম!
অর্ধযুগের ভালোবাসা আমার-
কিছু সুখ অনুভূতি হয়ে হৃদয়ে গেঁথে আছে।
স্মৃতিগুলো পড়ে আছে বদ্ধঘরে অচল হয়ে,
অন্ধকার কুটীরে সে হামাগুড়ি দিয়ে বাঁচে।


তোমার হাত ছুঁয়েছি মমতায়, অজান্তে
কখনো ছুঁয়েছি ঠোঁট এবং নিষিদ্ধ অঞ্চল।
সুখি হয়েছ তুমি, বড় বেশি আপ্লুত হয়েছি আমি।


অথচ এই সুখ স্মৃতি বলতে পারিনা কাউকে
বলতে পারিনা আমি তোমাকে, তুমি আমাকে।


কেবল আপন আপন অনুভূতির দরজায় স্তব্ধ থাকি।
স্মৃতিগুলো কাঁদে, চিৎকারে বুক ফাটায় অন্তরালে।


                          ==০==