আমিও ছিলেম বসন্ত বেলায়
দখিনের হাওয়া যখন তোমার চুলে
খেয়েছিল দোল,
দেখেছিলেম এক ষোড়শী কিশোরীর
উচ্ছল হাসি আহা! বড়ো ভালোবাসি
তোমার গালে পড়া টোল।


চেয়েছিলেম চিরমুগ্ধ এক প্রেমিক
প্রকৃতির সে অপার মহিমাময়
তোমার অঙ্গ সে কী ছন্দময়,
হারিয়েছিলেম এক কবিকে
মুহূর্তের সেই আলোড়নটুকু
আজো পুলকিত করে হৃদয়।


ভেবেছিলেম এমন বসন্ত
যদি হতো অনন্ত তবে
কবির সে কী ভাগ্য,
কতো বসন্ত এলো
বসন্ত গেলো আরো কতো
কবি কী তবে এসবেরই যোগ্য!


২৯.০৩.২০১৩
মোহাম্মদপুর, ঢাকা