''ভালোবাসার স্পষ্টতা''


বুকের মাঝে চাপা রেখে
অনন্ত কালও যদি ভালোবাসো
আমাকে পাবেনা।


স্পষ্ট বলো আমাকে ভালোবাসো,
দেখবে অসীম বাঁধার দেয়াল ভেঙ্গে
এক সময় ঠিকই পৌঁছে যাবো
তোমার সান্নিধ্যে।


২৬শে, শ্রাবণ ১৪০৮


''জীবন নিয়ে ভাবনা''


মৃত‌্যু! সে তো অনিবার্য
ও..... নিয়ে ভাবিনা।


ভাবনা এখন জীবনকে নিয়ে।
কেমন হবে আগামী সময়
কিরূপে কাটাব আগামীকাল।


১৫ই ভাদ্র, ১৪০৮।