অনেক দিন বৃষ্টি দেখিনা
অবিরাম বর্ষণ চাই আজ
এই ধু-ধু মরুময় জীবনে
বর্ষণ চাই আজ বিরামহীন।


এমন খাঁ- খাঁ তাপ দাহনে
এক ফোঁটা বৃষ্টি যেনো
প্রিয়ার সাদা ঠোঁটের কোমল পরশ।
এই মরুময় হৃদয় জমিনে
আজ তাই বৃষ্টি চাই।


অনন্ত খরার তপ্ত দাহনে
ভাস্কর্য হয়েছে হৃদয়,
যেনো প্রাণহীন কোনো পদার্থ
উত্তাপে গলে তৈরী এই ভাস্কর্য।


আমার চাই তাপ নিবারণ।
বৃষ্টির কাছে মিনতি আমার
প্রিয়া হয়ে দাও ঠোঁটের কোমল পরশ।


অনেক দিন বৃষ্টি দেখিনা
অবিরাম বর্ষণ চাই আজ।


২৫শে আষাঢ়, ১৪০৮।