দেহখানি যেথা যায় যাক
বেঁচে রবো তোমার অস্তিত্বে,
বক্র গলির বৈরিতা ভেদে
সরল শয়ান আমার স্বস্তিতে।


কেন এই আঁতকে ওঠা?
কেন চোখে ঘোলা জল,
সায়াহ্নে এতো তড়িঘড়ি!
এখানে জ্যোৎস্না টলোমল।  


২৭.০৪.২০১৩
মোহাম্মদপুর, ঢাকা।