মাঝরাতে খসেপড়া তারার ঝলকে
উচ্ছ্বাসের উথলানি
জানা নেই আকাশের দূরত্ব কতোখানি।
তবু এই দোলা, বিরান জলের বুকে
ঢেউয়ে ঢেউয়ে নায়ে পাল তোলা।


সাধ‌্যের প্রাচীরে আটকেপড়া উচ্ছ্বাসাদি
বেজায় মলিন, বদনখানি আলোহীন
চরণ ছুঁয়ে থাকা চমকগুলো চোখ ছোঁয়না
পায়ে ঠেলে ঠেলে আকাশে উড্ডীন।  


মুখোমুখি আয়নায় আপন প্রতিচ্ছবি
হাত বাড়ালেই কাঁচের দেয়াল
আকাশ মাটি মুখোমুখি
মাঝখানে সীমাহীন শূন্যতার পাঁচিল।


২৮.০৪.২০১৩
মোহাম্মদপুর, ঢাকা