দুপায়ে সজোরে দৌড়াচ্ছি
আমার সবটুকু শক্তি দিয়ে
তোমার দৃষ্টি সীমার বেশ বাইরে চলে যাবো
অ-নে-ক অ-নে-ক দূরে।
যেখানে তোমার কল্পনার চোখ দুটোও
কখনও পৌঁছেনি, পৌঁছেনি কোনো কালে।


পৃথিবীতে কারো বিরক্তির কারণ হয়ে
                                   বেঁচে থাকতে চাইনা,
দুশ্চিন্তার বক্ররেখা হতে চাইনা
                                   কারো কপালে।
এর চেয়ে সেই ভালো চলে যাবো
                                   সুদূর নির্বাসনে,
মগ্ন হবো নিজেই নিজের আরাধনায়।


আমিতো কেবল ভালোবাসার পূজারী
আজন্মকাল শান্তিপ্রিয় একটা মানুষ।
কেবল একমুঠো ভালোবাসা হাতে
তোমার দরজায় কড়া নেড়েছিলাম।
তোমার বিরক্তির বিষকাঁটা হতে নয়।


যেভাবে প্রত্যাখ্যান করেছ!
বলো, কী করে স্বশরীরে তোমার
চোখের সমুখে তোমার দৃষ্টিসীমার মাঝে
নিজেকে স্থির দাড় করাই?


আমি আমার ভালোবাসা বুকে ফিরে যাবো
হয়ত একদিন পাথর ওদুটো চোখ মেলে
আমাকে পাবেনা আর তোমার দৃষ্টি সীমায়।


তবে এটুকু সত্য, দিবা-রাত্রির মতো চিরন্তন
যেভাবে চেয়েছিলাম তোমাকে
হয়তো এমন করে কেউ কোনোদিন চাইবেনা;
ভালোবাসার সহস্র কোটি পুস্প হাতে
এমন করে কেউ অপেক্ষায় থাকবেনা।


                  ==০==