ধীরে ধীরে যার সংস্পর্শে
আমার বেড়ে ওঠা
সেই প্রিয়তমাষু, কাছের মানুষটি
স্পর্শ চাইনা তার,
দর্শনও হয়েছে আজ দুর্বোধ্য।
ইদানিং উভয় মাঝে সৃষ্টি হয়েছে
ইস্পাত এক কঠিন দেয়াল।


এতোটুকু দর্শন-এর তরে কাটাই
কাক ডাকা ভোর থেকে গোধুলী।
কিছু স্বার্থলোভী ঠোঁটপোড়া
সর্বদা ধাওয়া করে উভয়কে,
প্রাণপন চেষ্টার পরেও ভাঙ্গতে পারিনা
দূরত্ব সৃষ্টিকারী কঠিন দেয়াল।


১২ই ফাল্গুন, ১৪০৭।