অবেলায় ভাসালে সুখের ভেলা
অন্তর বন্দরে শোকের মেলা
স্বর্ণাসনে স্নিগ্ধ আলোয় ভেসে
মাটির অন্ধকার পুতুল খেলা।


মাটিতে থাকি মাটির মানুষ
হয়তো তাই জেগে আছে হুঁশ
লোলুভ আসনে আসক্তি নেই
অসহায়ের হাহাকারে পৃথিবী বেহুঁশ।


০৬.০৫.২০১৩
মোহাম্মদপুর, ঢাকা