(রবীন্দ্রনাথ স্মরণে-)


একটা দীপ্তমান নক্ষত্র তুমি
দূর আকাশে জেগে থাকা আলোকরশ্মি
বিরামহীন ছড়াও সুরের জ্যোতি।


তুমি প্রেম, বিরল ভালোবাসা
অমীয় মধুর বাণী,
বাংলা কাব্যাকাশে নৈপুণ্যতার প্রতিচ্ছবি।


তুমি কবিতায়, সুরের মূর্ছনায়
মিশে আছো হাজার পঙক্তিমালায়,
কাব্যপ্রেমী হৃদয়ে আছো মিশে
বর্ণিল ভালোবাসায়।


তুমি অমর, জাগ্রত চিরদিন
মানুষ ভালোবাসে তোমায়
বেসে যাবে বিরামহীন।