বাতায়ন খুলে বিভোর
কখন রাত্রি হলো ভোর!
ঘাসে জমা শিশির বিন্দু
বাগিচার হলুদ প্রজাপতি
সবি বন্ধু তোর।


আগুন রাঙা গাঁদা ফুল
সবুজের কানে দুল
এমন সকালে মন
তোর কথা ভেবে ভেবে
হৃদয় বড় ব্যাকুল।


এমন দারুণ প্রভাত
জলের বুকে ছলাৎ
রোজকার এর অপেক্ষা
তবু রাতের শেষে ভয়ে ভয়ে
আঁতকে উঠি হঠাৎ।


১৩.০৫.২০১৩