শতবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি
তোমাকে তোমার মতো ভালোবাসতে,
আমি পরাজিত এক প্রেমিক
তোমার উজার করা প্রেমের কাছে।


ভালোবাসা-ভালোবাসাই বুঝেছি
তবু পারিনি ভালোবাসতে
আমি হেরে যাওয়া এক সৈনিক
তোমার বিজিত ভালোবাসার রণাঙ্গনে।


               ==০==