আয়নায় দেখি মুখ
বৃথাই বেড়াই খুঁজে
সেই প্রিয় মুখ....!


যে মুখের দিকে প্রথম তাকিয়ে
হেসে উঠেছিল অনেক প্রিয় মুখ।
মুখগুলো আজ বেজায় মলিন
হাসিটুকু হায় হয়েছে বিলীন।


দর্পনে তবে এ কার মুখ?


আমিও কী তবে পরে আছি
অন্য কারো মুখ?


২০.০৫.২০১৩