পাথর নেমে যাক
আকাশের তারার মতো এই বুকে
সবুজ ঘাসেরা গজিয়ে উঠুক
ছড়িয়ে থাক জোনাকি পোকার দল।


লাল বাতি নিভে গিয়ে জ্বলে উঠুক সবুজ বাতি
আমি ছুটি, ছুটতে থাকি দ্রুতগামি রকেটের মতো
অভিষ্ট ভেদ করে নিয়ে আসি শীতল বারিধারা।


দাবানলে পুড়ে যাওয়া এই বনভূমি
আবার ভরিয়ে দেই সবুজে সবুজে
সব অনশন অসহযোগ ভেঙ্গে
নামিয়ে আনি শান্তির ঝর্ণাধারা।


মেতে উঠি কল্যাণময় সৃষ্টির উল্লাসে
মানুষের মঙ্গলে হই মাতোয়ারা।


কেবল একটি বার তুমি ছুঁয়ে দাও...


২৭.০৫.২০১৩