উত্তরের পবন আজ ছুঁয়েছে মন
দক্ষিণের হাওয়ায় দোলে বাতায়ন,
দুই ঋতু আজ হয়ে গেছে এক
কাকের বাসায় হল কোকিলের মিলন।


বানের জলে নদী টলোমল
বৃষ্টি ছুঁয়েছে খরার আঁচল,
ফেটে চৌচির আবাদি ভূমিতে
সবুজে সবুজে আজ লেগেছে দোল।


অমাবশ্যার আকাশে চাঁদ
চুটেছে সব বিরোধের ফাঁদ,
সখি এসেছে সখার কাছে
মধুর সুখে আজ ভেঙ্গেছে বাঁধ।


০৩.০৬.২০১৩