গতকাল একটি সুবাতাস বয়েছিলো
মহামতি লুইকানের স্থাপত‌্যের বারান্দায়।


ভেবেছিলাম এবার বুঝি গণতন্ত্রের বাঁশি
উঠবে বেজে বিরোধীদের ফুৎকারে।


বেশিক্ষণ আর বইলো না বাতাস
আবার হাঁটলো অতীতের পথে...


ষোলকোটি প্রাণ আজ কাতর অপেক্ষায়
এই বাতাসটুকু কবে লাগবে পালে?


যদি বর্জনেই সব অর্জন হয় তবে
কেন বসে আজ আঙুল চুষছে জনগণ!?


০৪.০৬.২০১৩