বাতায়নে বেহায়া বাতাস
বুকের ভেতর ব্যাকুলতর বুঁদ বুঁদ
বাঁশির বিষণ্ন বিলাপে
বেদনার বাঁধভাঙ্গা বহর


বহু বছর বোধের বেতারে
বিপুল বাণী বেহিসেবি ভাসে
বিমুগ্ধ বসনে বাসন্তী বাসনা
বহির্ভূত বেসুরা বাঁশিতে


১২.০৬.২০১৩