কবুতর কথা কয়।
কুসুম কুমারীর কেনা কইতর
কেতাবের কানে কানে
কী করুণ কথা কয়!


কেতাবের কপাল কুঞ্চিত,
কুসুম কুমারী কবেই
কুহেলিকায় কুপোকাত;
কাতর কেতাব কেবলই কম্পিত
কঠিন কণ্টক কণিকায় কণ্ঠাগত।


কুসুম কুসুম কামনার কাঞ্চন
কালাশুদ্ধি কালাগ্নিতে
কেতাবের কপালে করাঘাত।


১৩.০৬.২০১৩