(হাইকু নিয়ে বেশ গড়মিল, বিভিন্ন মতামত পাচ্ছি। তাই আজও হাইকু প্রচেষ্টা।)


       (এক)
ভেজা সারা গা
গ্রীষ্মের ঘায়ে দগ্ধিত
ঝরে অগ্নি জল


       (দুই)
শহরের কামড়া
তপ্ত সিলভারের তাওয়া
বৈশাখের খেলা।


       (তিন)
বাতাসে আগুন
তাঁতাল পিচঢালা পথ
রাতে হারাম ঘুম


       (চার)
আম কাঁঠাল লিচু
রসাল হরেক ফলে
জ্যৈষ্ঠ মধুমাস


       (পাঁচ)
সাদা রং কাশফুল
গগনে মেঘের খেলা
শরতের বেলা


        (ছয়)
মিষ্টি মাখা রোদ
উঠোনে রসের হাঁড়ি
শীত এলো বাড়ি


১৯.০৬.২০১৩