সবুজ ঘাস, সবুজ পাতা
সবুজ বৃক্ষ, সবুজ লতা
সবুজ মনের কাছেই
খুলে বসি খাতা।


হলুদ রং, হলুদ শিশির
হলুদ বিকেল, হলুদ তিমির
হলুদ এই রংয়েই আঁকি
ইচ্ছে মতন যা তা।


নীল আলো, নীল চাঁদ
নীল কষ্ট, নীল বাঁধ
নীলের কাছেই সপি
নীল যত কথা।


২৪.০৬.২০১৩