(১)
অসহ্য উষ্ণতা শেষে
এক পশলা বৃষ্টি,
দুর্দম্য অভিমানের পরে
তোমার আমার দৃষ্টি।


           (২)
ফেটে চৌচির মাঝমাঠে
একটি ঘাস, দুফোঁটা শিশির,
ভাঙ্গনের মুখে দাঁড়িয়ে তোমার
মুচকি হাসি নিবিড়।


           (৩)
কানন জুড়ে বৃক্ষে বৃক্ষে
লতা-গুল্মের জড়াজড়ি,
ভালোবেসে তোমায় আমার
ভীষণ বাড়াবাড়ি।


২৫.০৬.২০১৩