ট্রাফিক সিগন্যালে
তুমি আমি দুই জনে,
চোখা চোখি বারে বারে
কত কথা আনমনে।


খোলা কাঁচে বাতাস
ওড়ায় তোমার চুল,
অগোচরে আমি কেবল
করে যাই ভুল।


সিগন্যাল ছাড়তেই
হলে তুমি হাওয়া,
মিষ্টি-দুষ্টু হাসিটুকুই
বুঝি পরম পাওয়া।


জ্যামের নোনা জলে
সবাই বেশ গরম,
ক্ষণিকে আমায় দিলে
পুলক তুমি চরম।


২৭.০৬.২০১৩