(আসরের বন্ধুদের জন্য আজ তিন হাইকু)    


        (এক)
হঠাৎ কালো মেঘ
ঝড় বৃষ্টি দমকা হাওয়া
বোশেখ মাসের খেল


        (দুই)
গাছে গাছে ফল
টক মিষ্টি মধুর রসে
জ্যৈষ্ঠ এলো ঘর


        (তিন)
মেঘে মেঘে দোল
বৃষ্টি ছোঁয় মাটির আঁচল
আষাঢ়ের ছবি


২৭.০৬.২০১৩