(ছোট্ট বন্ধুদের জন্য আজ একটি ছড়া)


ছোট বেলায় আম দেখেছি
গাছে গাছে ঝোলে,
এখন সে আম যাচ্ছে পাওয়া
বোতলে বোতলে।


নানা ঢংয়ের বোতল ভরা
তরল সে আম,
খেয়ে খেয়ে ভুলে গেছি
হরেক আমের নাম।


সবুজ-হলুদ কাঁচা-পাকা
টক মিষ্টি আম,
এখন তার একই স্বাদ
ম্যাঙ্গো জুস নাম।


০৩.০৭.২০১৩