ভীষণ মন খারাপের একটা দিনে
মনের সাথে আমার দিব্যি বিরোধ চলে,
মোমের মতো গলে গলে পড়ে মন
আমি কেবল দুহাতে পিরামিড গড়ি
মনকে ধরি শক্ত হাতে চেপে।


আঙুল ধরে বারবার মনকে
হাঁটাতে চেষ্টা করি,
মন কেবলই হাঁটু ভেঙে জবুথবু।
হাসির কথা বলি, কাতুকুতু দেই
তবু মনের দাঁতে ভীষণ খিল।


হঠাৎ এক সাদা পরীর চোখে পড়ে চোখ
মনের ভেতর জেগে ওঠে অন্য এক ঢেউ
মনকে ডাকি, কে শোনে কার কথা
মনের কেবল সুখের নাচানাচি।


আমি তখন অপলক
সিঁড়ি ভেঙে সাদা পরীর ওপরে ওঠা দেখি...


১৩.০৭.২০১৩