(হুমায়ূন আহমেদের প্রথম মৃত্যুবাষির্কীতে)


একজন হিমু একজন হুমায়ূন
লাখো ভক্ত হেসে-কেঁদে খুন,
সংস্পর্শের মানুষগুলো স্তব্ধ
থেমে গেল এক অন্যসৃষ্টি অন্য এক আগুন।


কলম হাতে এমন জাদু
পিঁপড়ে সব পাঠক মধু,
অন্য এক ভূবন গড়ে
ভিন্ন কিছু উপলব্ধি, রেখে গেল শুধু।


---০০০----