আমি তো ফুল পাখি চিনি
নদী চিনি পাহাড় চিনি
এই আকাশ বলো বিস্তৃর্ণ সবুজ বলো
কিংবা মধ্যরাতে নিরব মূর্তি।


তবে সে ফুলে তুমিই ছড়িয়েছ সৌরভ
পাখির কণ্ঠে তুলেছ গান
নদীর বুকে তুলেছ চোখ জুড়ানো ঢেউ
পাহাড়ে পৌছানোর দিয়েছ চেতনা
আকাশের বুকে ছড়ায়েছ জ্যোৎস্না
বিস্তৃর্ণ সবুজের বুকে হাওয়ার দোলা
আর মধ্যরাতকে করে তুলেছ এতোটা মধুময়।


২০.০৭.২০১৩