দাঁড়াও তবে সখি তুমি
মনের ফ্রেমে মনের মতো ছবি আঁকি


পলক ফেলোনাকো
চোখের ভেতর দেখতে দাও অসীম সিন্ধু


তির তির কাঁপিওনা ঠোঁট
প্রজাপতির ডানায় চড়ে ওঠোঁটে বসি


বেঁধো নাকো খোঁপা
হাওয়ায় দোলা তোমার চুলে অবিরাম দুলি


টেনো না বুকের কাপড়টুকু
পৃথিবীর সব সুখ আমি একটিবার ছুঁয়ে দেখি


নোড়ো নাকো এক চুলও
ভেতরে আমার তোমার প্রতিমা গড়ি


২১.০৭.২০১৩