সেও দেখেছিল তার মতো
আমিও দেখেছিলাম নিজের মতো
স্বপ্ন...


দুজনের ভাবনাতে দুজন
একে অপরের ছিলাম
রত্ন...


তবু ভেঙ্গে যায় সাঁকো
ছিলনা বুঝি সম্পর্কে
যত্ন...


নদী বহমান যথাযথ
শুধু পারাপারের পথটুকু
ভগ্ন...


খুঁটিগুলো পরে থাকে দুই পাড়ে
দিনে দিনে হচ্ছে কেবলই
রুগ্ন...