বোধের বারান্দায় বুঝি পড়েছে রোদ
তমসার ঘোরে বেহুঁশ বিড়াল আজ
পেয়েছে অস্তিত্বের খোঁজ।


প্রভুর দুগ্ধের কৃতজ্ঞতায় সপেছে জীবন
বারান্দা ছেড়ে মধ্যঘরে যাবার অনুমতি মেলেনি তবু


একদিন হয়তো প্রাণটাই প্রয়োজন হবে তার
অন্যকারো প্রয়োজনের কথা প্রভুরা ভাবেন কী!


০৫.০৮.২০১৩