( সব বন্ধু, শুভাকাঙ্ক্ষীদের পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা)


এই এতোসব আয়োজন
ফুরফুরে মন
গভীর রাতে টিকেটের আশায়
লম্বা লাইনে আসন


যতসব ভোগান্তি
মহা দুর্ভোগের ক্ষণ
তবু ফিরব বাড়ি
মন উচাটন


অপেক্ষায় বাড়ির সবাই
মানছেনা মন
ফিরবার পথ চেয়ে
আছে ছোট বোন


বছর ঘুরে ঈদ এলেই
ভেতরে এমন টান
শিকড়ের টানেই বাড়ি ফেরা
সব কষ্ট বুঝি ম্লান


০৭.০৮.২০১৩