নীরব রাত
শহরের রাস্তায় রঙিন আলোর নিচে
ছুটে চলে অন্ধকার


কেউ কেউ তাতে ইচ্ছে করেই হারায়
কারোর বা অগোচরেই পেয়ে বসে অন্ধকার!


দিবসে অলি-গলিতে ঘাপটিমারা অন্ধকার
রাতে বেড়িয়ে পরে শহরের প্রধান সড়কে


গোটা শহর জুড়ে এতো এতো বিজলী বাতি
তবু অন্ধকার থেকেই যায়


২৩.০৮.২০১৩


(লিখতে লিখতে কখন যেন ছুঁয়ে ফেলেছি ২০০। আজ দুইশতম নিবেদন।)