সময়ের অপেক্ষায় থেকে থেকে শরীর ফুরায়
প্রজ্বলিত মোমের নিচে আঁধারের মতো
দুচোখের নিচে কালি জমে
অমাবস্যার অন্ধকার চুলে কাশফুলের মতো
ছিটেফোঁটা সাদা রং ধরে
তবু সময়ের বাড়ি বুঝি থেকে যায় বহুদূর।


প্রত্যেক মানুষই একটা সময়ের অপেক্ষায় থাকে
যখন যার স্টেশনে নোঙর করে
ধন্য হয় সেইসব মানুষ
ধন্য হয় তার চারপাশ
ধন্য হয় সেই আভাসভূমি।


আবার কারো কারো জীবনে সময়ের সাক্ষাত মেলেনা
অপেক্ষা করে করে দেহখানি তুলে দেয় মাটির কোলে।


সময়ের ঘূর্ণিপাকেই সব মঙ্গল বাধা।


০১.০৯.২০১৩