মাঝরাতে ক্ষুদে জোনাকী পোকার মতো
এতোটুকু সম্ভাবনাময় পারমিতা,
তোমার অগোচরেই জন্ম নেয়া হাজারো কবিতা
ধুলোমাখা কাগজের স্তুপে গড়াগড়ি খায়,
আর স্রষ্টা দ্যাখো দীর্ঘশ্বাসের ভূতুড়ে দাপটে নিভে যাওয়া
মোমবাতি হাতে কবিতার শব্দমালা খোঁজে।


পারমিতা! এই মোমবাতি আজ স্ট্যাচু হয়ে যাবে
কবির হাতে, যে শব্দ নিয়ে কবির খেলা,
কবি আজ হেরে যাবে সে শব্দের কাছে।
তোমার পদচারণ থেকে বঞ্চিত করোনা
কবির ভিটেমাটিকে। সত্যি বলছি-
তুমি আছো বলেই কবির প্রাপ্য এই ভালোবাসা।


স্বশরীর যদি দুঃসাধ্য হয় মস্তিস্কের কোটরে
আজন্ম সংরক্ষিত থেকো...
এই কবি কবিতাকে ছাড়া নির্ঘাত মরে যাবে।


১১.০৯.২০১৩