(১)
ভালোবাসা,
কখনও সুখের
কখনও সর্বনাশা।
(২)
উপকার,
যে পাচ্ছে, আরো দরকার
যে করছে, তার হাহাকার।
(৩)
দায়িত্ববোধ,
পালনে কেউ শেষ
ঘুমের ভানে কেউ অবোধ।
(৪)
সৌজন্যতা,
খানিক অন্তরিকতা
খানিক থাকে বাধ্যতা।


১৬.০৯.২০১৩