প্রিয়জন
(কখ, কখ, কখগ ছন্দে)


বুকের বাড়ি ঘুমিয়ে ছিল মন
ঘুম ভাঙালো এক যে প্রিয়জন।


চোখ মেলে দেখি অপলক
হৃদয় ছুঁয়ে যায় রূপের ঝলক।


অন্য এক হাওয়া দেয় দোলা
মনের কথা তাকেই খুলে বলা
তার সাথেই বাকী জীবন চলা।


২০.০৯.২০১৩