জীবনের পথগুলো


জীবনের পথগুলো বেজায় ওলট-পালট
সাবধানে চলতে গিয়েও খেতে হয় হোঁচট।


বাঁকে বাঁকে সুখ তার বাঁকে বাঁকে দুঃখ
জীবনের কাছে তাই আজো বুঝি মূর্খ।


জীবনের ঘানি টেনে কারো হায় হায়
কেউ ভাবে একবার যদি পালানো যায়
জীবনের পথে হেঁটেও জীবন চেনা দায়।


২৪.০৯.২০১৩