স্বপ্নের দুয়ারে


স্বপ্নের দুয়ারে কে নেড়েছে কড়া
ঘুম যে আমার ভেঙে গেল তরা।


কী জানি কী বলার ছিলো তাহার
বিভোর আমি দেখে রূপের বাহার।


স্বপ্নে কেন? এসো প্রিয়ে ধরায়
মন যে আমার ফিরে ফিরে চায়
আকুল ব্যাকুল তোমারি ছোঁয়ায়।