কোরবানী


প্রভুর প্রিয় বান্দা নবী হযরত ইব্রাহীম
পরীক্ষার কথা শুনলে তার শরীর হয় হিম।


প্রভুর মর্জি আপন সন্তান দাও কোরবানী
প্রিয় বান্দা নির্দেশ তার অবনত নিলেন মানি।


মহান আল্লাহর মন পরীক্ষায় পাশ করেন তিনি
মুসলিম জাতির মহান পিতা ত্যাগেই হলেন ধনী
তারই বদৌলতে পেলাম আমরা এই কোরবানী।