(১)
ফুটপাতে মটরসাইকেল,
বাপের টাকা মামার রাস্তা
দেখায় কতো খেল।
(২)
সব ব্যস্ততা তার,
সকাল-সন্ধ্যা হাঁটছেন আপনি
ভাবছে ওরা বেকার।
(৩)
চলছে ভুল পথে
ভাবখানা তার রোড মিনিস্টার
যাচ্ছে চড়ে রথে।
(৪)
কোথায় করবেন নালিশ?
চোখ চেয়ে দাঁড়িয়ে ঘুমায়
লাগেনা তাদের বালিশ।