পাশের ফ্ল্যাটে বেল টিপে বলে
ভাবী ফ্রিজ আছে কী খালি?
খোকার বাবা কোরবানী দিবে
গরু কিনছে এক হালি।


আপার বাসায় বলে রেখেছি
আমার দুটোও করেছি খালি,
এবার খোকার বাবার মহা আয়োজন
এসেছে তার প্রবাসী দুই শালী।


ছেলে দুটো তো সারাদিন গরু নিয়ে
ধরতেও দেয়া না কাউকে,
আমিও বলেছি ভেবনো শোনা
এবার গোশত দেবনা কাউকে।


খোদার নামটি জপলোনা একবারও
হায়রে এদের কোরবানী!
ত্যাগের মহিমা দেখিনা এতোটুকু
ভোগের কথাই করে জানা জানি।