১. তোমার সাথে আড়ি,
    লাজ-শরমের মাথা খেয়ে
    কেন আসছো বাড়ি?


২. দেখালে তো খুব ভাব,
    পকেট ভর্তি ফুটো পয়সা
    ভাবখানা নবাব!


৩. আমি নাকি কালো,
    লেজ গুটিয়ে কেন আবার
    বলতে আসছো ভালো?


৪. চলবেই ফাটাফাটি,
    ঘর ভর্তি এনে রাখছি
    শুকনো পাট কাঠি।


৫. কী এমন কর কাম?
    রাজনীতি করো একখান
    সেটাও আবার বাম।


৬. নিজে টোটাল বেকার,
    কুলি-মজুরের নেতা হইছে
    কর্ম ওদের সাবার।


৭. অঙ্গে অঙ্গে আলসেমী,
    রঙ্গে ঢঙ্গে বুঝায় সে
    ইমরান হাশমী।


৮. চাইনা দেখতে ছায়া,
    মান ভাঙাতে আসছে নিয়ে
    গানের সিডি 'মায়া'।


৯. মারছে দামী ম্প্রে,
    কথার যা শ্রী
    ভাগাড় যায় হেরে।


১০. এবার করো চুপ,
      বহুত কথা শুনিয়েছ
      রেগে আছি খুব।


০১.১১.২০১৩