১. মানুষ, তবু নেই মমতা,
    ভুলে আছে সবকিছু
    পেয়ে সে ক্ষমতা।


২.  সমকক্ষের প্রতি ক্ষোভ,
     ক্ষমতাটাই আসল
     ওটার প্রতিই লোভ।


৩. যা কিছুই বলোনা,
    রাজা হিসেবে
    আমি কিন্তু মন্দ না!


৪. কেন যে ভোট আসে!
    জনগণ তো এমনিতেই
    আছে মোদের পাশে।


৫. দিয়েছি কতো কিছু,
    হারায়েছি সব
    পুলিশ তবু পিছু।


৬. আপনারাই তো সব,
    এতো উপরে বসে
    কেমনে শুনি কলরব!


০৪.১১.২০১৩