এক-আধটু বখাটেপনা
অগ্রজের নির্মিত নিয়মের দেয়াল ভাঙ্গা
অবুঝ স্রোতের দুরন্ত শৈশবে
বাঁধভাঙ্গা বানে ভেসে যাওয়া ফসল আগলাতে
দেবালয় থেকে জাদুরকাঠি হাতে
দেবী তুমি এলে...


আজ্ঞাবহ আপদমস্তক আমার শৈশব
দেবীর আগমনে ভক্তের অনুকম্পা কিনা জানিনা
তবে সেদিন তোমার আগমন না হলে
এমন পরিপাটি জীবনের আস্বাদ হতনা


ভালোবাসার পুলকের বোধটুকু তখনও ঘুমিয়ে
এক অসন্দিগ্ধ মায়ায় পড়েছিলাম বাধা