যদি বৃষ্টি হয়, ভেবো না আকাশ বুঝি কাঁদে
ভেবে নিও তোমার প্রতি এ আমার ভালোবাসার ফোঁটা ফোঁটা জল।
দূরত্বের শূন্য সমুদ্রে নিপতিত জল অবিরল।


বেহায়া বাতাস যদি ভাঙে তাল
হাল ছেড়ো নাকো ভালোবাসার সাম্পান মাঝি,
তীরে চেয়ে দ্যাখো, যতোদূরই হোক আমি তোমার দিকে চেয়ে আছি।