তোমার শহরে বাতাসের গায়ে নখের আঁচড়
বিশুদ্ধ বাতাসে লোভী পুঁজিপতিরা দেদারছে ছড়াচ্ছে বিষ,


একটি আদর্শ শহর তোমাকে দিতে পারিনি এটা আমার ক্ষমাহীন ব্যর্থতা
এমন হাজারো ভালোবাসা- ক্ষত বাতাসে আক্রান্ত
তাঁর কাছে একটু জল চেয়েছি তোমার অক্সিজেনটুকু ধুয়ে দেবো।


খেয়ালী ক্ষমতার ঈশ্বরেরা অর্থের সিঁড়ি বেয়ে আকাশ ছুঁতে চায়
এই অপার পৃথিবীর কোমল মানুষগুলো তুচ্ছ ভারী।


তোমার জন্য বুক পকেটে একটুখানি বিশুদ্ধ বাতাস রেখেছি
তুমি ভালো থেকে নীলিমা...আমি আসবো....