কেন ঢেকে রাখ চোখ, এই ঠোঁট
শিশির ভেজা কোমল ঘাসের ডগার মতো তুলতুলে কপোল!
তোমার এই আঁচলটুকু বোশেখের মেঘের মতো
কেন ঢেকে রাখে আঁধার ভূখন্ডের মৃদ‌্যু জোছনা!


এক মহাকাল পাড়ি দিয়ে এসেছে পৃথিবী
চাঁদের চমকিত-পুলকিত বদনের দিকে চেয়ে চেয়ে,
যতোক্ষণ এই স্নায়ুর স্পন্দনটুকু টের পাই
তোমার মুখের দিকে তাকিয়েই কাটাতে চাই।
আঁচলটুকু সরিয়ে নাও, দুচোখ ভরে দেখতে দাও মধুপূর্নিমা।