একদিন সত্যি সত্যি বৃষ্টি ছুঁলো তাকে
'৯৭-এর ক্যালেন্ডার যেদিন উঠেছিল দেয়ালে,
স্বপ্নময় সমুদ্রের ঢেউ ভেঙে ভেঙে
এসেছিল স্বপ্নের রাজকুমার...


নিরুর বুঝি আর মাটিতে পড়ে না পা,
চাঁদ হাতে পেলে পরে যেমন স্বার্থক নভোচারী
নিরুর ছোট্ট বুক জুড়ে তেমন মাঘী পূর্ণিমা।


স্বপ্নের বাগানে লালিত প্রিয় পুষ্পবৃক্ষে আজ ফুটেছে ফুল
এ ফুল সে রাখবে কোথায়! মাটিতে নেমে আসা
মোহময় জোছনা সে লুকোবে কোথায়?


বুকের ভেতর ঢেউ, চোখে তির-তির কাঁপন
এমন প্রিয় ক্ষণে কেবলই হারাতে চায় মন,
এতো কম কেন বৃষ্টির জল, কেন হয়না
ভরা আষাঢ়ের নিরব বৃষ্টি অবিরল...