(১)
চেয়ে দেখো নীলিমা,
ফেলেছ চরণ তাই
আমার আকাশে পূর্ণিমা।


(২)
কেবল এইটুকুই চাই,
ভালোবেসো এমন
যার অন্ত নাই।


(৩)
আমার তুমি জোছনা,
ঘোর অমাবস্যায়ও
ছেড়ে কভু যেওনা।


(৪)
তুমি একটা নদী,
আমি তাহার জল
বইছি নিরবধি।


(৫)
এই চন্দ্র এই তারা,
আমার আর কে আছে
বলো তুমি ছাড়া!


(৬)
স্বপ্নের মতোই তুমি,
চোখের আড়াল হলে
হৃদয় মরুভূমি।


(৭)
কী দেবো উপমা,
তোমার তুলনা তুমি
নন্দিত নীলিমা।


(৮)
চারিদিকে হাজারো কৌতুহল,
কী বলবো কাকে
শুকনো বুকে তুমি বৃষ্টির জল।